মাইক্রো ব্লগিং সাইট টুইটার এখন সব আইওএস ডিভাইস ব্যবহারকারীদের ‘সুপার ফলো’ করার সুযোগ দিচ্ছে। গত সেপ্টেম্বরে সর্বপ্রথম ফিচারটি চালু হয় এবং শুধু যুক্তরাষ্ট্র ও কানাডাতে চালু ছিল। সুপার ফলো ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা তাদের অ্যাকাউন্ট মনিটাইজেশন বা আয়ের জন্য উপযুক্ত করতে পারবেন এবং মাসিক সাবস্ক্রিপশনের বিনিময়ে এক্সক্লুসিভ কনটেন্ট প্রকাশ করতে পারবেন।

গত ফেব্রুয়ারিতে সর্বপ্রথম ‘সুপার ফলো’ ফিচারটির ঘোষণা দেয় টুইটার। এরপর সেপ্টেম্বরে নির্বাচিত ক্রিয়েটরদের জন্য এটি চালু করা হয়। প্রথম দুই সপ্তাহেই সাবস্ক্রাইবাররা প্রায় ছয় হাজার মার্কিন ডলার ব্যয় করেছেন বলে জানিয়েছে সেন্সরটাওয়ার। যেসব ব্যবহারকারী ‘সুপার ফলো’ হতে চান, তাদের কিছু ন্যূনতম শর্ত মানতে হবে। তাদের অবশ্যই ১৮ বছর বা তার বেশি বয়সের হতে হবে এবং কমপক্ষে ১০ হাজার ফলোয়ার থাকতে হবে। গত ৩০ দিনে কমপক্ষে ২৫টি টুইট থাকারও শর্ত রয়েছে সুপার ফলো নীতিমালায়। ইন-অ্যাপ পারচেজ ফিস কর্তনের পর ব্যবহারকারীরা তাদের সুপার ফলো সাবস্ক্রিপশনের সর্বোচ্চ ৯৭ শতাংশ আয় করতে পারবেন, এক্ষেত্রে টুইটার ৩ শতাংশ কেটে নেবে।

আর যদি, ব্যবহারকারী পাঁচ হাজারের ডলারের অধিক আয় করে, তাহলে ২০ শতাংশ কেটে সর্বোচ্চ ৮০ শতাংশ দেবে টুইটার। আগামীতে অ্যান্ড্রয়েড এবং ওয়েব ব্যবহারকারীরাও সুপার ফলো ফিচারটি পেতে যাচ্ছেন। যুক্ত হতে পারে বোনাস কনটেন্ট এবং সহজে বোঝার জন্য ব্যাজ।